Digital Marketing

Facebook
Advertising

Meet With Us For
Free Consultancy

Facebook Advertising Package

Click the button below and choose one that best suit for you. However, it is truly hard to determine exact reach, engagement or like by the amount you spend for each advertise. You can get idea about approximate reach from our portfolio items. Also see the Q/A section in Bangla below to know the number of reach and like.

HOW TO ORDER


Step 1

Check Facebook Advertising Policy issues i.e. copyright, age-restricted and prohibited contents, text use in ad images etc. Please don’t proceed further if your page, post or photo that you want to promote here don’t meet these policies.

Step 2

Sent your Facebook page address (URL) to our messenger with requirements.

Step 3

Set a given email address as an Advertiser of your page.

Step 4

Pay directly or through our bKash or DBBL Rocket number or bank account number. DONE!

Your advertisement will be appearing on Facebook after the payment. All advertisement processes take maximum 24 hours for submitting and reviewing by Facebook authority though it takes few minutes at best to publish.

Facebook Advertising

বিকাশের মাধ্যমে অথবা সরাসরি পেমেন্ট করতে পারেন। বিকাশের মাধ্যমে পেমেন্টের জন্য অবশ্যয় নির্ধারিত প্রতি ১০০০ টাকায় ২০ টাকা চার্জ দিতে হবে। এছাড়া বড় অংকের টাকা ব্যাংক এ্যাকাউন্টের মাধ্যমেও পাঠাতে পারেন।

সর্বনিম্ন ১০০০ টাকা দিয়ে শুরু করা যাবে। একই এ্যাডে এককালীন ৫০,০০০ টাকা বিনিয়োগ করতে চাইলে বিশেষ ছাড়ের ব্যবস্থা রয়েছে।

সঠিক সংখ্যা আসলে কেউ দিতে পারে না। কারণ একটি এ্যাড চালুর পর তা কত মানুষের কাছে যাবে অথবা কতগুলো লাইক পাবে তা অনেকগুলো বিষয়ের উপর নির্ভর করে। আমাদের চেষ্টা থাকে যেন আপনি সর্বোচ্চ ফলাফল পেতে পারেন। তবে মোটের উপর একটি ধারনা পাবার জন্য নিচের পোর্টফলিও থেকে সর্বশেষ কয়েকটি এ্যাডের ফলাফল দেখলেই আশা করি বুঝতে পারবেন। সাধারনত পোস্ট রিচ -এর ক্ষেত্রে প্রতি ১০০০ টাকায় ১৫০০০৩০০০০ অথবা তারও বেশি ফেসবুক ব্যবহারকারীর কাছে পৌছানো যায়। এবং পেজ লাইক -এর ক্ষেত্রে প্রতি ১০০০ টাকায় প্রায় ১০০০-৩৫০০ পর্যন্ত অথবা তারও বেশি লাইক পাওয়া যায়।

আরেকটি বিষয় হলো টার্গেট নির্দিষ্ট করে দেয়ার উপর ফেসবুক এ্যাডের খরচ অনেকটা নির্ভর করে। যেমন আপনি যদি শুধু গুলশান এলাকার ৩০-৫৫ বছর বয়সী আইফোন-৭ মোবাইল ফোন ব্যবহারকারী চান তবে স্বাভাবিকভাবে সেটির ‘Per Post Engagement’ এবং ‘Per Like’ রেট বেশি হবে। এখন আপনার ক্লায়েন্ট যদি নির্দিষ্ট ঐ এলাকার ঐ শ্রেণীরই হয়ে থাকে তবে সর্বোচ্চ ফলাফলের জন্য এই সেটআপের কোন বিকল্প নেই। এ ধরনের টার্গেট এ্যাডের সুবিধা অন্য কোন প্রচলিত মাধ্যমে পাওয়া সম্ভব না।

আমাদের অফিসের ঠিকানা: বাড়ি ৮৭/বি এন এস সেন্টার, লেভেল ৫, সেক্টর ৭ , উত্তরা ঢাকা-১২৩০। অবশ্যয়, সরাসরি অফিসে এসে এ্যাড দিতে চাইলে অথবা কথা বলতে চাইলে আমাদের ঠিকানায় চলে আসতে পারেন।

সাধারনত টাকা পৌঁছানোর দিনেই এ্যাড সাবমিট করে দেই। কোন কোন ক্ষেত্রে (অসুস্থতা, হলিডে বা অন্য কোন জরুরী ব্যাপার হলে) হয়তো ২৪ ঘন্টা পর্যন্ত সময় লাগতে পারে। এ্যাড সাবমিটের পরে ফেইসবুক এ্যাপ্রুভ করে লাইভ করে দেয়। যদিও ৯০% এ্যাড ১০ মিনিটের মধ্যেই চলতে শুরু করে কিছু এ্যাড ছাড় পেতে ৭২ ঘন্টা যর্যন্ত সময় নিতে পারে।

এটি আসলে আপনার সিদ্ধান্ত। আপনি আপনার বাজেটের ডলার আপনার সুবিধামতো দিনে খরচ করতে পারেন। ফেইসবুকের স্মার্ট এ্যালগরিদম ওই বাজেটকে ওই সময়ের মধ্যেই খরচ করতে চেষ্টা করে। যেমন $50 বাজেট আপনি ১ দিন, ২ দিন, ৫ দিন ইত্যাদী মেয়াদে খরচ করতে পারেন। ওই সময়ের মধ্যে ফেইসবুক বাজেট খরচ করতে না পারলে বাড়তি টাকা থেকে গেলে আমি রিফান্ড করে দেই।

বিজ্ঞাপন শুরু হওয়ার পর স্বাভাবিকভাবেই পেজের রিচ বা লাইক বেড়ে যাবে এবং সেটার নোটিশ প্রতিনিয়ত আপনার নোটিফিকেশন ট্যাবে পাবেন। এছাড়া ফ্যান পেজের উপরের দিক থেকে ‘Insights’ এ ক্লিক করে বিস্তারিত জানতে পারবেন। এছাড়া প্রয়োজনে প্রতিনিয়ত আমাদের বিজনেস এ্যাকাউন্ট থেকে স্ক্রিনশন রিপোর্ট দিয়ে থাকি।

আমরা বাংলাদেশের প্রথম (২০০৭, ডিসেম্বর থেকে) এবং সবচেয়ে বেশী অভিজ্ঞতা সম্পন্ন ফেইসবুক এ্যাডভারটাইজার । এখন পর্যন্ত (এপ্রিল ২০১৫) একমাত্র আমরাই দিচ্ছি আমাদের এ্যাকাউন্ট একসেস। মানে আাপনার এ্যাড নিজেই তৈরী, পরিবর্তন এবং লাইভ রিপোর্ট দেখার সুবিধা। আমরা বড় আকারের ক্যাম্পেইন চালাতে সক্ষম: দৈনিক $5000 পর্যন্ত এ্যাড চালাতে পারি যা শীঘ্রই আরো বাড়বে আশা করছি । ওপেন ইনফর্মেশন দিচ্ছি। কত টাকার বিনিময়ে আমাদের কাছে কি প্রত্যাশা করতে পারেন তা সবই এখানে পরিস্কারভাবে বলে দেয়ার চেষ্টা করেছি। অন্যদের মতো তথ্য জানতে ফোন করতে বলিনি। এর পরেও আপনার কোন প্রশ্ন থাকলে অবশ্যই আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা ফেইসবুকের এই সার্ভিসটি সুলভ মুল্যে সরবরাহ করার চেস্টা করেছিমাত্র যেখানে এ্যাড কিভাবে চলবে সেই সিদ্ধান্তটি আপনার। আমরা কোন কৃত্রিম প্যাকেজ তৈরী করিনি। আমরা অন্যদের মতো পেইজের ‘লাইক’ কন্ট্রাক্ট করছিনা অথবা কতগুলো ক্লিক হবে সেভাবে চুক্তি করে নিচ্ছি না। আমরা আপনার এ্যাডগুলো স্বাভাবিকভাবে চলতে দিব। এতে করে স্বাভাবিকভাবেই আপনি ক্লিক অথবা লাইক পাবেন। কোন ধরনের ম্যানিপুলেশনের প্রশ্ন নেই। আমাদের সার্ভিস নেয়ার কয়েকটি কারন হতে পারে:

  • বিশ্বমানের সার্ভিস
  • পরিপুর্ন এবং স্বচ্ছ রিপোর্টিং
  • কোন অবাস্তব প্রমিজ করা হয় না। যেমন এতগুলো লাইক/রিচ হবে।
  • কোন লাইক-এর কন্ট্রাক্ট করি না।
  • আপনার ক্যাম্পেইনের জন্য প্রয়োজনীয় পরামর্শ
  • ১০০% হ্যাপি কাস্টমার

এ ছাড়া এ্যাড চলাকালিন সময় লাইভ রিপোর্ট দেখে নিতে পারেন। তবে ক্যাম্পেইন শেষ হয়ে যাবার পরে যেহেতু এ্যাডগুলো মুছে ফেলা হয় তাই পরে আর এই সুবিধা দেয়া সম্ভব নয়।

ফেসবুক কর্তৃপক্ষ আসলে বিজ্ঞাপনের জন্য কোন প্যাকেজ অফার করেনা। যারা নিজেদের মত করে প্যাকেজ তৈরি করেছে এটা একান্তই তাদের নিজস্ব ব্যাপার। এরসাথে ফেসবুক কর্তৃপক্ষের কোন অফারের মিল নেই। ব্যাঙ্গের ছাতার মত গড়ে উঠা বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়ে যারা এই সার্ভিস দিচ্ছেন এবং প্যাকেজের নামে নির্দিষ্ট রিচ ও লাইকের একটা তালিকা করেছেন তারা কেউ আসলে ঐ নির্দিষ্ট পরিমাণ রিচ বা লাইকের নিশ্চয়তা দিতে পারবে না। তবে শুধুমাত্র ক্লায়েন্টদের চাহিদার কথা মাথায় রেখে আমরাও একটি তালিকা তৈরি করেছি।

আগেই বলেছি টিভি, রেডিও অথবা পত্রিকার বিজ্ঞাপন থেকে ফেসবুকে বিজ্ঞাপনের ধরন সম্পূর্ণ আলাদা। কোন এ্যাড সফলভাবে চালু হওয়ার পরও আপনি সেটি দেখতে পাবেন কিনা তা নির্ভর করছে যেভাবে এ্যাডটি সেট করা হয়েছে সেই নির্ধারিত ক্যাটাগরিতে আপনি আছেন কিনা। যেমন আপনার বয়স ফেসবুকে যদি দেয়া থাকে ৪০ বছর আর লোকেশন চট্টগ্রাম এবার আপনি এ্যাড সেট করার সময় উল্লেখ করলেন যাদের বয়স ১৩ থেকে ৩৫ এবং লোকেশন ঢাকা। খুব স্বাভাবিকভাবেই আপনি এই এ্যাডটি দেখতে পাবেন না। আবার সব ঠিক থাকার পরও বাজেট যদি কম হয় তবে এ্যাডটি আপনার ফেসবুক ফিডে নাও আসতে পারে। কারণ ইতেমধ্যেই হয়ত এ্যাডটি একই ক্যাটাগরির অন্য ইউজারের কাছে পৌছে গেছে।

অবশ্যয় ফেরত পাবেন। কোন কারণে আপনার এ্যাডটি অ্যাপ্রুভ না হলে অথবা অ্যাপ্রুভ হওয়ার পর বাতিল হলে অবশ্যয় টাকা ফেরত পাবেন। সেক্ষেত্রে শুধু নির্ধারিত সামান্য অংকের সেটআপ চার্জ কেটে নেয়া হবে।

এ ধরনের কোন নিশ্চয়তা নেই। ফেসবুকে যে পদ্ধতিতে এ্যাড পরিচালিত হয় সেই নিয়ম অনুযায়ী একই বাজেটের মধ্যে যে সময়ই নির্ধারণ করা হোক না কেন তা নির্দিষ্ট ঐ সংখ্যার ইউজারের কাছে পৌছে যায়।

না যাবে না। এখানে যথেষ্ট পরিমান তথ্য দেয়া আছে, প্রয়োজনে আরো কিছু জানার থাকলে জেনে নিতে পারেন (এসে বা ফোনে)। আমাদের সম্পর্কে খোঁজ নিয়ে দেখতে পারেন। আমরা কোন টেন্ডারে অংশ নিতে আগ্রহী নই। আপনার প্রতিষ্ঠানের পলিসি যাই হোক না কেন আমাদের সার্ভিস নিতে হলে ১০০% অগ্রিম পেমেন্ট করতে কবে, প্রয়োজনে ক্যাম্পেইন শেষ হলে ইনভয়েস (পেইড) এবং মানি রিসিট দেয়া যাবে।

কারন আমরা কোন সার্ভিসচার্জ নিচ্ছি না। অনলাইন এ্যডভার্টাইজিং একটি প্রফেশনাল সার্ভিস, শুধুমাত্র ডলার বিক্রি নয়। ডলারের রেট ধরে প্রাইসিং এদেশে আমরাই শুরু করি যখন অন্য প্রতিষ্ঠানগুলো অন্যভাবে কোটেশন করত যেমন প্রতি ক্লিক ২ টাকা বা প্রতি লাইক ৫ টাকা ইত্যাদি। কিন্তু আমাদের ডলারের রেট এর নিয়মের স্বচ্ছতার জন্য আজকাল প্রায় সবাই এটা ব্যাবহার করছে। এখানে আমরা একটি ফ্ল্যাট রেট দেয়ার চেষ্টা করেছি। এই টাকার মধ্যে ডলারের দাম + ব্যাংকের চার্জ + মেইন্টেন্যান্স খরচ + আমাদের প্রফিট সবকিছুই আছে । আলাদা ভাবে এইসব হিসেব করার চাইতে ডলারের রেটে সবকিছু নিয়ে আসায় যে কোন বাজেটের এ্যাডের হিসেব সহজেই করা যায়।

ফেসবুক এ্যাড পরিচালনার জন্য একজনকে আপনার পেজের এ্যাডভার্টাইজার বানাতে হয়। এজন্য পেজের উপর দিক থেকে ‘Settings’ এ ক্লিক করুন। এরপর বাম দিক থেকে ‘Page Role’ এ ক্লিক করলে একটি বক্স আসবে যেখানে আমাদের ই-মেইল আড্রেসটি দিতে হবে এবং নিচের ড্রপডাউন মেনু থেকে ‘Advertiser’ নির্বাচন করে ‘Save’ বাটনে ক্লিক করুন।